কিভাবে আপনার চুল সঠিকভাবে ময়শ্চারাইজ করবেন

How to Moisturize Your Hair - Saajkonna

শুষ্ক চুল বিশেষ কোনো সমস্যা নয়। এটা শীত-গ্রীষ্ম যে কোন সময় হতে পারে। প্রধানত যত্নের অভাবের কারণে সমস্যা দেখা দিতে পারে। তা ছাড়া রোদ ও ধুলো তো আছেই। চারদিকে যেমন দূষণ বাড়ছে, তেমনি চুল ও ত্বকের শুষ্কতাও বাড়ছে। সেক্ষেত্রে যত্নের বিকল্প নেই। তবে প্রতিদিনের আয়োজনের ফাঁকে খেয়াল রাখতে হবে যাতে অতিরিক্ত সময়ের সাপেক্ষে না হয়ে যায়।

আপনার চুল মসৃণ করার জন্য কিছু সহজ ঘরোয়া টিপস রয়েছে। চুলের শুষ্কতা দূর করতে এবং আপনার চুল নরম করতে এসব পদ্ধতি ব্যবহার করুন।

  • ঠান্ডা জলে শ্যাম্পু করুন। অনেকে বলেন গরম পানি দিয়ে শ্যাম্পু করলে চুল ভালোভাবে পরিষ্কার হয়। কিন্তু ঠান্ডা পানিতে চুল নরম থাকে। ঠাণ্ডা পানিতে গোসল করলে লোমকূপে রক্ত ​​চলাচল বাড়ে।
  • অনেকে বলেন, চুলে আলাদা করে কন্ডিশনার লাগানোর দরকার নেই। কিন্তু কন্ডিশনার ব্যবহার না করলেও হেয়ার মাস্ক লাগাতে হবে। এতে চুল সার্বিক পুষ্টি পাবে। এটা খুবই গুরুত্বপূর্ণ.

Shop at Saajkonna.com

  • চুলে তেল দেওয়ার রেওয়াজ প্রায় হারিয়ে গেছে। কিন্তু এই অভ্যাস বিপদ ডেকে আনছে। চুলকে সতেজ রাখতে তেলের বিকল্প কিছু নেই। এর চেয়ে ভালো প্রসাধনী নেই। সপ্তাহে অন্তত একবার চুলে তেল মালিশ করুন। সম্ভব হলে সারারাত তেল মাথায় রেখে দিন। চুল নরম হতে হবে। তেল লাগানোর সময় মাথার তালুতে মালিশ করতে ভুলবেন না।
  • শরিরে রক্ত চলাচল যত বৃদ্ধি পাবে চুলের গ্রোথ তত বারবে। তাই প্রতিদিন আপনার চুলের যত্নের রুটিন এ এটা রাখতেই হবে যে বেশি বেশি চুল আঁচড়াতে হবে। এতে করে চুলের গোড়ায় রক্ত চলাচল বৃদ্ধি পায়।
  • চুলের যত্নে ভাল মানের শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করা ভাল। এতে হেয়ার ডেমেজ এর আশংকা থাকে না। এছাড়াও শ্যাম্পু এবং কন্ডিশনার এর সাথে সাথে নিয়মিত চুলে হেয়ার সিরাম ব্যবহার করা প্রয়োজন। এতে চুল আরও স্মুথ এবং নারিশিং হবে।

কিন্তু যাদের চুল তৈলাক্ত তারা শ্যাম্পু না করেও কম সময়ে চুল সামলাতে পারেন। চুলের গোড়ায় শুকনো শ্যাম্পু স্প্রে করুন। তারপর মাথার তালুতে ভালো করে ঘষে নিন। অবিশ্বাস্য ফলাফল পাওয়া যেতে পারে। তৈলাক্ত ভাব নিমিষেই চলে যায়। এতে চুল বেশ ঘন দেখাবে। হাতে অল্প পরিমাণ বেবি পাউডার নিয়ে তালুতে ভালো করে ঘষে নিন। অনবদ্য কাজ করবে। সঙ্গে সঙ্গে তেল চলে যাবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    Main Menu